আজ || শুক্রবার, ০৩ মে ২০২৪
শিরোনাম :
  তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বিশাল পথসভা অনুষ্ঠিত       তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু       তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত       তালায় অসুস্থ বন্ধুর জন্য ৩০ হাজার টাকা দিলেন বন্ধুরা       তালায় তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী       সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত    
 


তালায় কিশোরীর বাল্যবিবাহে নিষেধাজ্ঞা জারি

তালা উপজেলার পল্লীতে ১৪ বছর বয়সী এক কিশোরীর বাল্যবিবাহে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একই সাথে নিষেধাজ্ঞা আমান্য করলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে বলে আদেশ সুত্রে জানা গেছে। সোমবার (৩ এপ্রিল) তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার এ আদেশ দেন।
তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার জানান, কিছুদিন আগে তালা উপজেলার বাগমারা গ্রামের অশোক কুন্ডুর ছেলে রনজিৎ কুন্ডুর সাথে পাশর্^বর্তী খলিষখালী গ্রামের ১৪ বছর বয়সী এক কিশোরীর বিয়ে হয়। পরে ঘটনাটি স্থানীয়রা তাকে জানালে সোমবার ওই ছেলেসহ অভিভাবকদের হাজির করা হয়। প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পেয়ে ওইদিনই মেয়েটি প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত উক্ত বাল্যবিবাহে নিষেধাজ্ঞা জারি করা হয়। এ সময় ছেলের বাবার কাছ থেকে মুচলেকা গ্রহণ করা হয়। এছাড়া এই আদেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে সর্তক করে দেওয়া হয় জানান ওই কর্মকর্তা।


Top